0

মোশন গ্রাফিক্স এ ক্যারিয়ার এবং ভবিষ্যৎ

মোশন গ্রাফিক্স

মোশন গ্রাফিক্সের তুমুল জনপ্রিয়তার কারনে বর্তমানে নতুন একটি সেক্টর তৈরী হয়েছে। অনলাইন মার্কেট প্লেসগুলিতে এর চাহিদাও অনেক। যারা মোশন গ্রাফিক্স নিয়ে কাজ করেন তারা মোশন গ্রাফিক্স ডিজাইনার হিসেবে পরিচিতি পেয়ে থাকেন। 

দেশের টিভি ইন্ডাস্ট্রিতে মোশন গ্রাফিক্সের চাহিদা বেশ ভালো। বিভিন্ন চ্যানেলে আমরা যে টাইটেল দেখি এটি মোশন গ্রাফিক্সের মাধ্যমে করা হয়ে থাকে। এছাড়াও অ্যানিমেশন স্টুডিওগুলিতে মোশন গ্রাফিক্স ডিজাইনারের প্রয়োজন হয়। 

মোশন গ্রাফিক্সে ভালো একটি ক্যারিয়ার গড়ার জন্য আপনার প্রথমেই প্রয়োজন সৃজনশীলতা। এছাড়াও সঠিক কনফিগারেশনের একটি ল্যাপটপ ও প্রয়োজনীয় সফটওয়্যার ইন্সটলের প্রয়োজন হবে। বেশ সময় নিয়ে আপনাকে ভালোভাবে এই ফিল্ডে স্কিলড হতে হবে যাতে ভালো একটি ক্যারিয়ার আপনি গড়তে পারেন এই সেক্টরে। 

এই সেক্টরে কাজের ক্ষেত্রে আপনি স্বাধীনতা অনুভব করবেন। যেকোন সময় যেকোন জায়গা থেকেই আপনি কাজগুলি সম্পন্ন করতে পারবেন। অনলাইনে অনেক প্লাটফর্ম এর পাশাপাশি বিদেশি বিভিন্ন অ্যানিমেশন স্টুডিও বা এজেন্সির হয়ে আপনি রিমোট জবের সুযোগ পাবেন এই সেক্টরটিতে। এছাড়াও অনেক প্রজেক্টে কাজ করার সুযোগ রয়েছে এই সেক্টরে। 

বাংলাডেমি আপনাকে অফার করছে - বিভিন্ন ধরনের অনলাইন প্রি- রেকর্ডেড কোর্স। কোর্স করে নিজেকে দক্ষ জাতি হিসাবে গড়ে তুলন - [Click Here ]


যেহেতু পুরো বিশ্বই কন্টেন্টের দিকে দিন দিন গুরুত্ব দিচ্ছে তাই আপনি মোশন গ্রাফিক্স ডিজাইন শিখে এটির সর্বোচ্চ ব্যবহার করতে পারবেন। বিশ্বের অসংখ্য কোম্পানি লক্ষ লক্ষ টাকা ব্যয় করে থাকে ডিজাইনিং এর পেছনে। তাই যদি ভালোভাবে আপনি মোশন গ্রাফিক্স শিখে নিতে পারেন তবে আয়ের বেশ বিস্তর সুযোগ পাবেন। এছাড়াও ই-কমার্স কোম্পানিদের বেশ ভালো একটি বাজেট বরাদ্দ থাকে মোশন গ্রাফিক্স ডিজাইনিং এর জন্য। তাই আপনি ক্যারিয়ার হিসেবে মোশন গ্রাফিক্স ডিজাইন বেছে নিলে সেখান থেকে ভালো একটি অ্যামাউন্ট আয়ের যে সুযোগ পাবেন সেটি বলায় যায়। 

তবে মোশন গ্রাফিক্সের পাশাপাশি দ্বি-মাত্রিক এবং ত্রি মাত্রিক ডিজাইনিং এ আপনি দক্ষতা বাড়িয়ে নিতে পারেন। এভাটার সহ বিভিন্ন মুভিতে মোশন গ্রাফিক্স ডিজাইন, অ্যানিমেশন, থ্রি বা টু ডি সহ প্রচুর পরিমানে ব্যবহৃত হয়। 

আরও পড়ুন -

কিভাবে হবেন একজন সফল ফ্রিল্যান্সার?

কিভাবে আপনি আপনার ওয়েবসাইটের জন্য একটি প্রফেশনাল ব্লগ লিখবেন?

এই সেক্টরে ভালো করার জন্য সবসময় নিয়মানুবর্তীতা বজায় রাখবেন। নির্দিষ্ট ডেডলাইনে কাজ সম্পন্ন ও ডেলিভার করতে হবে। এতে করে আপনার গ্রহণযোগ্যতা বেড়ে যাবে এবং আর ক্রমান্বয়ে আপনার উপার্জন ও দক্ষতাও বৃদ্ধি পাবে। 

মোশন গ্রাফিক্স ডিজাইন ছাড়াও অন্য যে সেক্টরেই আপনি কাজ করেন না কেন সবসময়েই আপনার দক্ষতা ও কমিউনিকেশন স্কিল বাড়াতে হবে। 

সামনের দিন গুলিতেও মোশন গ্রাফিক্স ডিজাইনের চাহিদা অনেক বৃদ্ধি পাবে। তাই এই সেক্টরে আপনি খুবই ভালো একটি ক্যারিয়ার নিশ্চিত করতে পারবেন। 




You may also like:

- নন ডিজাইনারদের কাছে ক্যানভা কেন এতো জনপ্রিয় ?

- ডিজিটাল মার্কেটিং কি? বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা

- এফ-কমার্স মার্কেটিং কি? মার্কেটপ্লেসে এফ-কমার্স মার্কেটিং এর গুরুত্ব

- আপনার লিংকডইন প্রোফাইল যেভাবে প্রফেশনালি সাজাবেন

Shopping Cart

Loading...